মঙ্গলবার ২১ মে ২০২৪
Online Edition

ইসলামের প্রচার ও প্রসারে কাজ করছে ইসলামিক ফোরাম অফ ব্রাজিল

ব্রাজিল  থেকে মীর আহমেদ মীরু ও সাইফুল্লাহ আল মামুন:  দেশের বাইরে দ্বীনের আলো ছড়িয়ে দিয়ে ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির জন্য ইসলাম প্রচার ও প্রসারে কাজ করছে ইসলামিক ফোরাম অফ ব্রাজিল।

ব্রাজিলে বসবাসরত প্রবাসী বাংলাদেশী মুসলিমদের মধ্যে একতা এবং ইসলামী আদর্শের প্রতি  আনুগত্য ও দায়িত্ব পালনের মহান লক্ষ্য এই ফোরমের জন্ম।

২০১৯ সালে নতুন বছরের নতুন পরিকল্পনা ও কর্মনীতি নিয়ে সম্পতি ব্রাজিলের সাও পাওলোয় রুয়া ডওটোর ওরনেলাসে ইসলামিক ফোরাম অফ ব্রাজিল একটি সাধারণ সভার আয়োজন করে।

 ফোরামের উপদেষ্টা রোকন উদ্দিনের সভাপতিত্বে এবং জালাল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় মহাগ্রন্থ আল- কোরআন থেকে তিলাওয়াত করেন জাকির হোসেন খাঁন। দারসুল কোরআন প্রেশ করেন ইসলামিক ফেরাম অফ ব্রাজিলের আহবায়ক ইঞ্জিঃ জিয়াউর রহমান।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফোরাম অব ব্রাজিলের আহবায়ক ইঞ্জিঃ জিয়াউর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন জাতীয় প্রেসক্লাবের আজীবন সদস্য ও বিডিসংবাদের সম্পাদক ও প্রকাশক মীর আহমেদ মীরু, বিডি জিন্সের আহসান উল্লাহ হাবিব এবং ফোরামের যুগ্ম আহ্বায়ক লায়ন্স আহমেদ মিনু এবং জয়নাল আবেদিন। উক্ত অনুষ্ঠানে উপস্থিত অথিতিরা গুরুত্বপূর্ণ বক্তব্য উপস্থাপন করেন।  বক্তব্যে  গত ৩০শে ডিসেম্বর বাংলাদেশে   একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নামে  যে প্রহসন অনুষ্ঠিত হয়েছে তার তীব্র সমালোচনা করা হয়। এই নির্বাচনকে  জনগণের সাথে প্রতারণা হিসেবে উল্লেখ করেন বক্তারা। তারা বলেন গণতন্ত্রের নামে ক্ষমতার অপব্যবহার করে একনায়কক্তন্ত্র প্রতিষ্ঠা করা ইসলামের দৃষ্টিতে জঘন্য অপরাধ।

ব্রাজিলে ইসলামের প্রচার ও প্রসারে এই ফোরামে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে সেই আশাবাদ ব্যক্ত করে সকলেই। ফোরামের অন্যতম শুভাকাংখী রুকন আহমদ’র সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক জালাল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায়  সবুজ আহমেদ,মাহবুব হোসাইন, আখলাকুল আম্বিয়া, সাইফুল ইসলাম,কামাল উদ্দিন, লুৎফুর রহমান মুক্তা,মাজহারূল ইসলামসহ  ফোরামের বিভিন্ন দায়িত্বশীল ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ